রবিবার, ২৯ জানুয়ারী ২0১৭




ফের পাকিস্তানে শাহরুখ, হৃত্বিকের ছবি

কলকাতা নিউজ ২৪ : 29/01/2017

shahrukh

 

করাচি: এবার ভারতীয় ছবি সম্প্রচার, প্রদর্শনের ওপর স্ব-আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়ে ওয়াঘার এপারের বলিউডি ছবির জন্য দরজা খুলছে পাকিস্তান। উরি হামলার জেরে বলিউডে পাকিস্তানি কলাকুশলীদের কাজ করা বন্ধ হওয়ার পাল্টা বলিউডি ছবি দেখানোয় স্থগিতাদেশ জারি করেছিলেন পাকিস্তানের সিনেমা হল মালিকরাই।

 

 

 

কিন্তু তাতে বলিউডের ছবির প্রতি পাক দর্শকদের স্বাভাবিক আগ্রহ, কৌতূহল আরও কয়েকগুণ বেড়ে গিয়েছে। বিশেষত সদ্য রিলিজ হওয়া শাহরুখ খান-মাহিরা খান অভিনীত রঈস দেখার চাহিদা ক্রমশ বাড়ছে। সে কথা মাথায় রেখেই পাকিস্তানে বলিউডি ছবি দেখানো সংক্রান্ত একটি কমিটির তৈরি করা পলিসি অনুমোদন করেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, যার ফলে শুধু রঈস নয়, হৃত্বিক রোশন অভিনীত কাবিল-ও সোমবার থেকে পাকিস্তানের হলগুলিতে দেখানোর রাস্তা খুলে গিয়েছে।

 

 

 

একটি সূত্রের খবর, নতুন পলিসি অনুসারে, কোনও ছবি দেখানোর জন্য আমদানি করা হলে প্রেক্ষাগৃহে দেখানোর আগে ডিস্ট্রবিউটরকে সেটি রিভিউ করাতে হবে দেশের তথ্যমন্ত্রক ও কেন্দ্রীয় সেন্সর বোর্ডকে দিয়ে।

 

 

 

জানা গিয়েছে, পাকিস্তানে শাহরুখ, হৃত্বিকের ছবি দুটি দেখানোর স্বত্ব কিনেছে হাম ফিল্মস।
এখন পাকিস্তানের সিনেমা হলগুলি টিকে রয়েছে সলমন খানের দাবাং, হাউসফুল, ফ্রিকি আলি, বার বার দেখো-র মতো পুরানো কিছু ছবি দেখিয়ে। হল মালিকরা নিজেরাই বৈঠক করে আবার ভারতীয় ছবি

 

 

 

দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু হালের ছবিগুলি দেখানোর জন্য এনওসি পাননি।
তবে দঙ্গল, রঈস, কাবিল দেখিয়ে লোকসান পুষিয়ে দেওয়ার কথা ভাবলেও পাক হল মালিকরা উদ্বেগে রয়েছেন, পাছে এই বলিউডি ছবিগুলির চোরাই ডিভিডি চলে আসে, তাহলে লোকসান কিছুতেই এড়ানো যাবে না।



Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.