বুধবার , ২২ মার্চ ২0১৭
  • হোম » আন্তর্জাতিক » রামমন্দির নিয়ে মুসলমানদের কোন সমস্যা নেই, কিন্তু মসজিদ ও ওখানেই চাই – বাবরি মসজিদের বাদি ইকবাল আনসারি




রামমন্দির নিয়ে মুসলমানদের কোন সমস্যা নেই, কিন্তু মসজিদ ও ওখানেই চাই – বাবরি মসজিদের বাদি ইকবাল আনসারি

কলকাতা নিউজ ২৪ : 22/03/2017

_95249103_ab292755-23c7-4e40-8e1f-8aa1948debac

অযোধ্যার বিতর্কিত বাবরি মসজিদ মামলায় সুপ্রিমকোর্টের গুরুত্বপূর্ণ মন্ত্যব্যের পর আবারো আলোচনায় রাম মন্দির ইস্যু। এই বিতর্কিত মামলায় দেশের সর্বোচ্চ আদালত গত মঙ্গলবার মন্ত্যব্য করে, দুই পক্ষ নিজেদের মধ্যে আলোচনা করে এই সমস্যার সমাধান করে নিক।

সুপ্রিমকোর্টের এহেন মন্তব্যের পর এই মামলার বাদি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, সর্বোচ্চ আদালতের সিদ্ধান্তকে তিনি সম্মান করেন কিন্তু তার বাবা হাসিম আনসারি এই ধরনের আলোচনা করার হাজারো চেষ্টা করে ব্যার্থ হয়েছেন। এর আগেও অনেক বৈঠক এবং আলোচনা করেও কোন ফলাফল পাওয়া যায়নি বলেও উল্লেখ করেন তিনি।
ইকাবাল বলেন, ‘সারা বিশ্ব একথা জানে ১৯৯২ এর আগ পর্যন্ত সেখানে একটি মসজিদ ছিল এবং সেখানে নামাজও পড়ানো হত।’ সুপ্রিমকোর্ট যদি চায় আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করতে তাহলে তাই হোক কিন্তু মিমাংসা একতরফা না হওয়ার আবেদনও জানান তিনি।
যদিও তিনি জানান যে, তিনি এই মামলায় নিজ সম্প্রদায়ের লোকেদের সঙ্গে আলোচনা করে তবেই কোন সিদ্ধান্ত নিতে পারবেন।
এরপর ইকবাল মন্ত্যব্য করেন, কোন মুসলমানেরই রাম মন্দির বানানোর বিরুদ্ধে অভিযোগ নেই কিন্তু মদজিদও ওখানেই বানাতে হবে। এই সিদ্ধান্ত আদালাতই নিতে পারত। যদিও আদালতের সিদ্ধান্তকে তিনি সম্মান করেন বলে সাফ জানিয়ে দেন।
উল্লেখ্য, বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী সুপ্রীমকোর্টে আবেদন করেছিলেন যেন এই মামলার শুনানি তাড়াতাড়ি করে দেওয়া হয়। যার কারণেও সর্বোচ্চ আদালতের এই তড়িঘড়ি শুনানি।



Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.