মঙ্গলবার , ২২ অগাস্ট ২0১৭
  • হোম » আন্তর্জাতিক » প্রয়াত বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাক




প্রয়াত বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাক

কলকাতা নিউজ ২৪ : 22/08/2017
79836_rajjak
ঢাকা : প্রয়াত বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাক । সোমবার হৃদরোগে আক্রান্ত দেশটির ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তাঁর দুই পুত্র বাপ্পারাজ ও সম্রাট চলচ্চিত্র নির্মাণ এবং অভিনয়ের সঙ্গে জড়িত। এই নায়কের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্রাঙ্গনে। রাজ্জাকের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন। এছাড়া চলচ্চিত্র অঙ্গনের সহযোদ্ধারাও শোক জানিয়েছেন। কিংবদন্তি অভিনেতার মৃত্যুতে তিনদিনের কর্মবিরতি ঘোষণা করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতি।
জানাগেছে, সোমবার বিকেল ৫টা ২০ মিনিটে হার্ট অ্যাটাক হওয়ায় গুরুতর অবস্থায় দেশটির ইউনাইটেড হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে তিনি হাসপাতালের চিফ কার্ডিওলজিস্ট ডা. মমিনুজ্জামানের অধীনে চিকিৎসাধীন ছিলেন। তবে হাসপাতালে আনার পর তার স্পন্দন, রক্তচাপ কিছু পাওয়া যাচ্ছিল না। পরে সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।হাসপাতালে প্রধান যোগাযোগ কর্মকর্তা সাগুফা আনোয়ার সংবাদমাধ্যমকে অভিনেতা রাজ্জাকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন। আগামীকাল মঙ্গলবার রাজধানী গুলশান আজাদ মসজিদে তাঁর অন্ত্যোষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে।
রাজ্জাকের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোকবাণীতে দেশটির রাষ্ট্রপতি বলেন, “বাংলা চলচ্চিত্রের দর্শকপ্রিয়তা অর্জনে নায়করাজ রাজ্জাকের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।” রাষ্ট্রপতি আরও বলেন, “বাঙালি সংস্কৃতি চলচ্চিত্রের মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে তাঁর অবদান প্রজন্ম থেকে প্রজন্ম স্মরণ করবে।” রাষ্ট্রপতি রাজ্জাকের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। রাজ্জাকের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা ও বিএনপ


Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.