মঙ্গলবার , ২৯ অগাস্ট ২0১৭
  • হোম » কলকাতা » নারদকান্ডে মেয়র শোভন চট্টোপাধ্যায়, সাংসদ সৌগত রায়কে নোটিশ পাঠাল সিবিআই




নারদকান্ডে মেয়র শোভন চট্টোপাধ্যায়, সাংসদ সৌগত রায়কে নোটিশ পাঠাল সিবিআই

কলকাতা নিউজ ২৪ : 29/08/2017
images (6)saugta-roy--621x414-11-1499773099
কলকাতা ডেক্স: বুধবার কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে ডেকে পাঠাল সিবিআই। মঙ্গলবার তাঁর বেহালার বাড়িতে নারদ-কান্ডে নোটিশ পাঠানো হয়। সেইসঙ্গে নোটিশ পাঠানো হয়েছে সাংসদ সৌগত রায়কেও। সৌগত রায়কে বৃহস্পতিবার সকাল এগারোটা নাগাদ সিবিআই দফতরে ডাকা হয়েছে। এই নিয়ে দ্বিতীয়বার তাঁকে ডাকা হল।
ইতিমধ্যে মেয়র শোভন চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসেব তৈরি করছে সিবিআই। সিবিআইয়ের আধিকারিকদের মতে মেয়রের সম্পত্তির পরিমাণ কয়েকশো কোটি টাকা। সেই বিষয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। প্রসঙ্গত, সোমবারই পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে লাগাতার জেরা করেছে সিবিআই।
অন্যদিকে, নারদ-কান্ডে কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে ইডি। শোভনবাবুকে অযথা হয়রানি করা হচ্ছে বলে নারদ নিউজের কর্ণধার ম্যাথু স্যামুয়েলের বিরুদ্ধে নিউ মার্কেট থানায় অভিযোগ জানিয়েছিলেন রত্না চট্টোপাধ্যায়। গত দশ আগস্ট ইডি-র তদন্তকারীদের জেরার মুখে মেয়র জানান, তিনি ম্যাথু স্যামুয়ালের কাছ থেকে টাকা নেননি। তাঁর টাকাপয়সার হিসেব দেখেন স্ত্রী। সেইমতো ৪ সেপ্টেম্বর রত্না চট্টোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে ইডি।
ইতিমধ্যে নারদ-কান্ডে ১২জন অভিযুক্তের মধ্যে সাতজনকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। জেরা করা হয়েছে পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম, পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, উলুবেড়িয়ার সাংসদ সুলতান আহমেদ, সুলতান আহমেদের ভাই কলকাতার ডেপুটি মেয়র ইকবাল, ইকবালের সাকরেদ টাইগার মির্জা, বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জা, কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে।


Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.