বুধবার , ৮ নভেম্বর ২0১৭
  • হোম » কলকাতা » অধীর চৌধুরীর পাল্লা বিজেপির দিকে? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে




অধীর চৌধুরীর পাল্লা বিজেপির দিকে? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে

কলকাতা নিউজ ২৪ : 08/11/2017

b0oxWo8C2iCkCNU0cS_W_J6Th5-xvF3JKmDroeI5xrcaej7hpDLhaZzPb8W4IKgct3Ryw5K0idNfj9Y0G10a1DwVDGvLtzd10LU5aCfmSkwdNllbNhJOJa_L6NPc50mS=w532-h256-nc(2)

 

 

 

 

 

 

 

মঙ্গলবার লখনউ শহরে উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের সঙ্গে সাক্ষাৎ করেছেন  প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বহরমপুরের কংগ্রেস সাংসদ ও যোগী গত কাল লখনউতে একটি অনুষ্ঠানে যোগদান করার পর বৈঠকে বসবেন। কিন্তু দুই বিপরীত মেরুর রাজনৈতিক ব্যক্তিত্বদের এই সাক্ষাৎ ঘিরে নতুন করে শুরু হয়েছে জল্পনা।

 

 

বাংলা কংগ্রেসে বরাবরই রাহুল সোনিয়ার প্রিয়পাত্র অধীর। ২০১৯ লোকসভা নির্বাচনে এনডিএ জোটকে পরাস্ত করতে সর্বশক্তি দিয়ে ঝাঁপাচ্ছে কংগ্রেস নেতৃত্ব। এহেন সময় উগ্র হিন্দুত্ববাদের বার্তা বহনকারী যোগীর সঙ্গে অধীরের এই সাক্ষাৎ দলের অনেকেই মেনে নিতে পারছেন না। বিশেষ করে দলবদলের বাজারে মুকুল ঘাসফুল ছেড়ে পদ্মফুলে আশ্রয় নেওয়ার পর অধীরের সঙ্গে যোগীর এই সাক্ষাৎকে ভুরু কুঁচকে দেখাটাই স্বাভাবিক।

 

 

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী খোদ যদিও জানিয়েছে তাঁর সঙ্গে যোগী আদিত্যনাথের পরিচয় ২০ বছরেরও বেশি সময়ের। রাজনীতি হোক, কিংবা সাংবাদ মাধ্যম কিংবা অন্য যে কোনও ক্ষেত্রের ব্যক্তিদের সঙ্গে যে কারও সম্পর্ক থাকতেই পারে। ফলে রাজনীতির রং দূরে সরিয়ে রেখে এই বৈঠককে ‘একান্ত ব্যক্তিগত সাক্ষাৎ’ বলেই আখ্যা দিয়েছেন অধীর। কিন্তু জল্পনা বেড়েছে সম্প্রতি বেশ কিছু বিষয় প্রকাশ্যে আসার পর।

 

 

রাজনৈতিক বিশেষজ্ঞরা জানাচ্ছেন, একসময় শোনা গিয়েছিল প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হলে তিনি দলবদল করতে পারেন। সেই সময় তাঁর পাল্লা বিজেপির দিকেই বেশি ঝুঁকেছিল। অধীর নিজে প্রদেশ কংগ্রেস সভাপতির পদে বহাল থাকলেও পশ্চিমবঙ্গ রাজনীতিতে যে কংগ্রেসের ওজন কমে এসেছে সে কথা তিনি নিজেও জানেন। ফলে যোগীর সঙ্গে এই বৈঠকের মাধ্যমে বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়ে রাখার সম্ভাবনাও উড়িয়ে দিয়ে যাচ্ছে না।



Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.