রবিবার, ১0 ডিসেম্বর ২0১৭
  • হোম » কলকাতা » পুলিশি পাহারায় ভাঙড়ে ক্লাব ভোট, জয়ী আরাবুল অনুগামীরা




পুলিশি পাহারায় ভাঙড়ে ক্লাব ভোট, জয়ী আরাবুল অনুগামীরা

কলকাতা নিউজ ২৪ : 10/12/2017
IMG-20171210-WA0013
কলকাতা ডেক্সঃআধুনিক গণতন্ত্রে প্রতিনিধি বাছাইয়ের ক্ষেতে নির্বাচন আজ সর্বজনীন গ্রিহিত। সে সরকারে প্রতিনিধি বাছাই হক বা বেসরকারী সংস্থা, বাণিজ্যিক প্রতিষ্ঠান সহ ক্লাব বা সমিতি এই প্রক্রিয়ার ব্যবহার করা হয়ে থাকে। রবিবার ভাঙড়ের এক গ্রামে একটি ক্লাবের সামনে জলপাই পোষাক পরিহিত র‍্যাফ ও পুলিশের উপস্থিতি দেখে হতচখিয়ে গেলেন গ্রামের বাসিন্দারা। অবশ্য এর নেপথ্যে ভোটের লড়াই এই কথা শুনে গ্রামের এক প্রবীণ ব্যাক্তি বলেন, পঞ্চায়েত নির্বাচনতো এখন অনেক দেরি আছে এখন কিসের ভোট? এই কথা বলতে বলতে বলতে কড়া পুলিশি পাহারায় শুরু হয়ে যায় ব্যালট পেপারে ভোট দেওয়া।

IMG-20171210-WA0008

রবিবার ভাঙড়ের কচুয়া উদয় সংঘের নির্বাচন টান টান উত্তেজনায় সম্পুর্ণ হয়। ক্লাবের ২০৫ জন সদস্যের মধ্য থেকেই তিন জন কে নির্বাচন কমিশনের দায়িত্ব দিয়ে এই ভোট পর্ব সম্পুর্ন হয়। ক্লাব সদস্যদের মধ্য থেেকে  ১০ টি আসনের জন্য ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট শেষে কয়েক রাউন্ড গণনা হয়।এক এক করে ফলাফল বার হতেই উচ্ছাসে ফেটে পড়েন আরাবুল অনুগামীরা। সেখানে ক্ষমতাশালী গোষ্ঠী কে হারিয়ে ক্লাবের দখল নেন আরাবুল অনুগামীরা।ক্লাবের সম্পাদক হিসাবে আজারউদ্দিন মোল্লা সহ সভাপতি আবু সাহিদ মোল্লারা জয়লাভ করেন। সর্বশেষ ফলাফল আরাবুল অনুগামীরা ৮ টি আসনে জয়লাভ করে অপর দিকে অহিদুল ইসলামের অনুগামীরা ২ টি আসনে জয়লাভ করেন বলে জানা গিয়েছে।

এই ভোট সম্পর্কে ভাঙড় ২ নং ব্লক তৃণমূল কংগ্রেস এর সভাপতি অহিদুল ইসলাম বলেন, “এটা একটি ক্লাবের নির্বাচন যা শান্তি শৃঙ্খলার মধ্য দিয়ে সম্পুর্ণ হয়েছে। এর মধ্যে রাজনৈতিক গল্প নেই।” অহিদুল এর পাশাপাশি আরাবুল ইসলাম বলেন, “এখানে কোন গোষ্ঠী দ্বন্দ্বের গল্প নেই মানুষ দূর্নীতিবাজ দের সরিয়ে দিয়ে ভালো ছেলেদের ক্লাব পরিচালনা করার দ্বায়িত্ব দিয়েছে। এর জন্য এলাকার মানুষদের ধন্যবাদ জানাই।”


Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.