বৃহস্পতিবার , ১৮ জানুয়ারী ২0১৮




ভাঙড়ে আবাসন প্রকল্পে তান্ডব, অভিযুক্ত আরাবুল অনুগামীরা

কলকাতা নিউজ ২৪ : 18/01/2018

 

কলকাতা ডেক্স :মুখ্যমন্ত্রীর শিল্প বার্তা পর আবারও সিন্ডিকেট রাজ ভাঙড়ে । আবাসন প্রকল্পের ভিতরে ঢুকে তান্ডব চালানোর অভিযোগ। ঘটনায় নাম জড়াল আরাবুল ইসলামের অনুগামীদের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে,বাসন্তী হাইওয়ের ভাঙড়ের নারায়নপুর অঞ্চলের বৈরামপুরে প্রায় ১০০ একর জায়গা নিয়ে কটেজ, মল, সুমিংপুল সহ বিলাস বহুল বহুতল গড়ছে একটি বেসরকারি সংস্থা। এই নির্মীয়মাণ প্রকল্পের পাঁচিল দেওয়া নিয়ে এদিন উত্তেজনা ছড়ায় এলাকায় । স্হানীয় দের অভিযোগ, নিকাশি নালা আটকে ফসলের ক্ষতের উপর দিয়ে ওই আবাসন সংস্থা জোর করে পাঁচিল তুলছে। এর প্রতিবাদে এদিন মহিলার এক জোট হয়ে বিক্ষোভ দেখায়। কাজে বাঁধা দেয়। অভিযোগ, বিক্ষোভ কারিরা প্রকল্প এলাকায় ঢুকে শ্রমিক দের মারধর করে এর পাশাপাশি সংস্থার অফিসে হামলা করে। ঘটনার খবর পেয়ে ভাঙড় থানার বিশাল পুলিশ বাহিনী গিয়ে উত্তেজিত জনতা কে হঠিয়ে দেন। ঘটনাস্থলে বসেছে পুলিশ পিকেটিং। অবশ্য ঘটনার পর সংস্থার পক্ষ থেকে কোন আধিকারিক এ বিষয়ে মুখ খুলতে চাননি।

স্থানীয়দের অভিযোগ, এই ঘটনার নেপথ্যে শাসক দলের সিন্ডিকেট দ্বন্দ্ব দায়ি। জানাা গিয়েছে , প্রকল্পের প্রথম থেকেই আরাবুল অনুগামীরা এই এলাকায় সিন্ডিকেটের ইমারতি দ্রব্য সরবরাহ করত এই নিয়ে আরাবুল ইসলামের অপর গোষ্ঠীর লোকজন এর মধ্যে প্রায় সময়ই ঝামেলা বাঁধতো ।মাস খানেক আগে এই আবাসন প্রকল্পে তোলাবাজি মারধরের অভিযোগ আরাবুল ইসলাম ঘনিষ্ঠ ঠিকাদার সংস্থার কর্ণধার লালবাবু মোল্লা ওরফে আলতু এবং পান্না গ্রেফতার হয়। স্হায়ীদের অভিযোগ, এই আলতু শর্ত সাপেক্ষ জামিন পাওয়ার পরেই তার লোকজন আবাসন প্রকল্প তান্ডব চালায়। তার স্ত্রী সামনে থেকে নেতৃত্ব দেন বলে অভিযোগ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। সংস্থার অফিসে ভাঙচুর এর ঘটনা পূর্ব পরিকল্পনা না মানুষ ক্ষিপ্ত হয়ে করেছে? এর পিছনে ভাঙড়ের কোন রাজনৈতিক নেতা জড়িত আছে কি না সে বিষয়ে ক্ষতিয়ে দেখছে পুলিশ।



Executive Editor: Akash Biswas
Associate Editor : Advocate Anshuman Sengupta
Address : kolkata
E-mail: [email protected]
© Copyright 2015 FILM & CRCC Computer center All rights reserved.